May 20, 2024, 4:46 am

সংবাদ শিরোনাম
শাহপরাণ (রহঃ) থানা পুলিশের অভিযানে ১৯,৬০০ কেজি ভারতীয় চিনিসহ ০৩ জন গ্রেফতার উখিয়ায় রোহিঙ্গা শিবিরে অভিযানে ৪ আরসা সদস্য অস্ত্রসহ গ্রেফতার রাজধানীর ডেমরা এলাকা হতে আনুমানিক ছয় কোটি টাকা মূল্যমানের ৮৬০০ লিটার বিদেশী মদসহ ০৩ জন কুখ্যাত মাদক ব্যবসায়ীকে গ্রেফতার করেছে র‌্যাব-১০ উলিপু‌রে পাঁচ কেজি গাঁজাসহ মাদক ব্যবসায়ী আটক কাউনিয়ায় (ব্লাস্ট) এর উদ্দোগে ধর্মীয় সম্প্রীতির উপরে আলোচনা সভা কুড়িগ্রামে ১ টাকায় ১০ টি পরিবেশ বান্ধব পাখা বিক্রি করছে ফুল জৈন্তাপুরে গভীর রাতে পুলিশের অভিযানে ৬১৫ বোতল মদ ৮ কেজী গাঁজা উদ্ধার রাজধানী ঢাকার যাত্রাবাড়ী এলাকা হতে ডাকাতির প্রস্তুতিকালে ০৫ জনকে গ্রেফতার করেছে র‌্যাব-১০ ক্ষেতলালে কলেজ প্রতিষ্ঠাতার মৃত্যু বার্ষিকীতে আলোচনা সভা ও দোয়া মাহফিল অনুষ্ঠিত কুড়িগ্রামের নাগেশ্বরীতে সার্কেল হিসেবে সহকারী পুলিশ সুপার মোঃ মাসুদ রানার যোগদান

সন্দেহজনক’ গাড়ি দুর্ঘটনায় ধর্ষণের শিকার কিশোরী গুরুতর আহত

সন্দেহজনক’ গাড়ি দুর্ঘটনায় ধর্ষণের শিকার কিশোরী গুরুতর আহত

ডিটেকটিভ আন্তর্জাতিক ডেস্ক

ভারতের উত্তরপ্রদেশের ক্ষমতাসীন ভারতীয় জনতা পার্টির (বিজেপি) এক আইনপ্রণেতার (বিধায়ক) বিরুদ্ধে ধর্ষণের অভিযোগ করা এক কিশোরী (১৯) সড়ক দুর্ঘটনায় গুরুতর আহত হয়েছেন। আর মেয়েটির সঙ্গে গাড়িতে থাকা তাঁর চাচিসহ দুই নারী নিহত হয়েছেন। আহত ওই কিশোরী তাঁর আইনজীবী ও দুজন আত্মীয়সহ আরেক আত্মীয়কে জেলখানায় দেখতে যাচ্ছিলেন। পথে তাঁদের গাড়ির সঙ্গে একটি লরির সংঘর্ষ হলে এ দুর্ঘটনা ঘটে।

ভারতীয় গণমাধ্যম এনডিটিভির প্রতিবেদনে বলা হয়েছে, উত্তরপ্রদেশের রায়বেরেলি জেলায় দুর্ঘটনাটি ঘটে। পুলিশ জানিয়েছে, ওই কিশোরী পরিবারসহ রায়বেরেলির জেলা কারাগারে তাঁর চাচার সঙ্গে দেখা করতে যাচ্ছিলেন। ভারি বৃষ্টির সময় তাঁদের গাড়ির সঙ্গে একটি লরির সংঘর্ষ হলে ওই দুর্ঘটনা ঘটে। গাড়ি দুর্ঘটনায় আহত কিশোরীর আইনজীবীকে আহত অবস্থায় হাসপাতালে ভর্তি করা হয়েছে বলে জানিয়েছেন আইনজীবীর জুনিয়র বিমল কুমার যাদব।

গত রোববার দুপুর ১টার দিকে দুর্ঘটনাটি ঘটে। উত্তরপ্রদেশের উন্নাও এলাকার বাসিন্দা কিশোরীটির চাচা একটি মামলায় যাবজ্জীবন কারাদণ্ডপ্রাপ্ত হয়ে রায়বেরেলির জেলে বন্দি।

রায়বেরেলি জেলা পুলিশপ্রধান সুনীল কুমার সিং বলেন, ‘রায়বেরেলির সঙ্গে ফতেপুর জেলার সংযোগকারী রাস্তায় ওই দুর্ঘটনা ঘটে। যে রাস্তা দিয়ে গাড়িটি যাচ্ছিল, সেখানে প্রচণ্ড বৃষ্টি হচ্ছিল। তখনই একটি লরি এসে সজোরে গাড়িটিকে ধাক্কা দেয়। লরিটির নাম্বার প্লেট কালো রং করা ছিল। গাড়িতে থাকা চারজনই গুরুতর আহত হন। তাঁদের স্থানীয় একটি হাসপাতালে নিয়ে যাওয়া হয়। দুর্ঘটনার ধরন দেখে প্রাথমিকভাবে কোনো ষড়যন্ত্র বলে মনে হচ্ছে না।’

জেলা পুলিশের আরেক কর্মকর্তা এম পি বর্মা বলেন, ‘ধর্ষণের ঘটনার পরে ওই কিশোরী ও তাঁর পরিবারকে সুরক্ষার ব্যবস্থা করা হয়েছিল। নিরাপত্তারক্ষীরা সব জায়গায় ওই কিশোরীকে অনুসরণ করতেন। কিন্তু আমাদের কাছে তথ্য এসেছে যে গত রোববার ওই নিরাপত্তারক্ষীরা কিশোরীদের সঙ্গে ছিলেন না। ধারণা করা হচ্ছে, কোনো কারণে নিজেদের সঙ্গে নিরাপত্তারক্ষীদের যেতে বারণ করেছিলেন কিশোরীরা। কিন্তু কেন ওই নিরাপত্তারক্ষীরা তাঁদের সঙ্গে যাননি, সে বিষয়ে তদন্তের নির্দেশ দেওয়া হয়েছে।’

তবে রাজ্যের বিরোধী দলগুলো এ দুর্ঘটনাকে ‘সন্দেহজনক’ বলে দাবি করেছে। তারা কেন্দ্রীয়ভাবে এ দুর্ঘটনার তদন্ত করার দাবি জানিয়েছে। হিন্দুস্তান টাইমসের এক প্রতিবেদনে বলা হয়েছে, রাজ্যের প্রধান বিরোধী দল সমাজবাদী পার্টির নেতা অখিলেশ যাদব এ দুর্ঘটনাকে ‘হত্যাচেষ্টা হতে পারে’ বলে মনে করছেন।

২০১৭ সালে ওই কিশোরীকে ধর্ষণের অভিযোগে প্রায় এক বছরের বেশি সময় জেল খাটছেন বিজেপি বিধায়ক কুলদীপ সেঙ্গার। সে সময় কিশোরীটি অভিযোগ করেছিল, চাকরির জন্য নিজের আত্মীয়ের সঙ্গে ওই বিধায়কের উন্নাওয়ের বাড়িতে গেলে কিশোরীকে ধর্ষণ করেন কুলদীপ।

এরপর ওই বিধায়কের বিরুদ্ধে ধর্ষণ ও অপরাধমূলক ষড়যন্ত্রের অভিযোগ এনে মামলা করা হয়। ভারতের কেন্দ্রীয় তদন্ত সংস্থার (সিবিআই) মামলাটির তদন্ত করছে। সিবিআই আদালতকে জানিয়েছে, ওই কুলদীপ সেঙ্গার ২০১৭ সালের ৪ জুন রাত ৮টা নাগাদ কিশোরীটিকে ধর্ষণ করে।

Share Button

     এ জাতীয় আরো খবর